অভিনেতা ও নির্মাতা রানা হামিদ মারা গেছেন

0
87

মারা গেছেন বিশিষ্ট চলচ্চিত্র প্রযোজক, পরিচালক, অভিনেতা রানা হামিদ (ইন্নলিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল  রাত সাড়ে এগারটায় রাজধানীর শ্যামলীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

দীর্ঘদিন ধরে রানা হামিদ পাকস্থলীর ক্যান্সার ও কিডনি সমস্যায় ভুগছিলেন। নব্বই দশকে একাধিক ছবিতে কাজ করে পরিচিতি পাওয়া এ অভিনেতা বর্তমানে চলচ্চিত্র সেন্সর বোর্ডের সদস্য ।  এছাড়াও আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সাবেক সহ-সম্পাদক ছিলেন তিনি।

রানা হামিদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখপ্রকাশ করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। তথ্যমন্ত্রী প্রয়াতের আত্মার শান্তি কামনা করেন ও শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

এছাড়াও  এক বার্তায় রানা হামিদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ। শোক প্রকাশ করেছেন চলচ্চিত্র অভিনেত্রী ও সেন্সর বোর্ডের সদস্য অরুণা বিশ্বাস, বাংলাদেশ শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর আরও অনেকে।

জানাগেছে, নেত্রকোনা সদরে রানা হামিদের পৈতৃক বাড়ি। তার দাফন হবে সেখানেই। রাতেই মরদেহ সেখানে নেয়া হচ্ছে। সেখানেই আজ দাফন সম্পন্ন হবে।

রানা হামিদ।৯০ থেকে ২০০০ এই ১০ বছরে ১০টির মতো ছবিতে কাজ করেছিলেন। ছবিগুলো ছিল তার নিজের প্রযোজনা সংস্থার। তার প্রথম ছবি ছিল ‘ক্ষমতাবান’, দ্বিতীয় ছবি ‘সন্ত্রাসী রাজা’। অভিনয় পাশাপাশি তিনি তার নিজস্ব প্রযোজনা সংস্থা রানা চলচ্চিত্রের ব্যানারে শাকিব খান, শাবনুর ও ফেরদৌস অভিনীত ‘সবার উপরে প্রেম’ চলচ্চিত্র প্রযোজনা করেছেন। এছাড়া ‘বিলেত ফেরত মেয়ে’ চলচ্চিত্রের পরিচালক ছিলেন তিনি।

২০০৯ সালের অক্টোবরে তিনি এফডিসির পরিচালক (কারিগরি ও প্রকৌশলী) হিসেবে নিয়োগ পেয়েছিলেন। নেত্রকোণা সদর থেকে জাতীয় সংসদ নির্বাচনের একাধিকবার চেষ্টা করেছেন কিন্তু মনোনয়ন দেয়া হয়নি তাকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here