বিএসএমএমইউয়ের নার্স নিয়োগের আসন বিন্যাস প্রকাশ, পরীক্ষা ১৬ অক্টোবর

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) সিনিয়র স্টাফ নার্স পদের লিখিত পরীক্ষার সময়সূচি প্রকাশিত হয়েছে। আগামী ১৬ অক্টোবর, শুক্রবার এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওই দিন সকাল ৯টায় শুরু হয়ে পরীক্ষা চলবে সকাল ১০টা ৩০ মিনিট পর্যন্ত। দেড় ঘণ্টার এ পরীক্ষা রাজধানীর ৬টি কেন্দ্রে অনুষ্ঠিত হবে। পরীক্ষায় ৬০০ পদের বিপরীতে মোট ১৫ হাজার ৮২১ জন (প্রতি পদে ২৬ জন) চাকরিপ্রার্থী নার্স অংশ নেবেন।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক এ বি এম আবদুল হান্নান স্বাক্ষরিত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশিত বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।বিএসএমএমইউয়ের নার্স নিয়োগের আসন বিন্যাস প্রকাশ, পরীক্ষা ১৬ অক্টোবর.pdfডাউনলোড

পরীক্ষার কেন্দ্রগুলো হলো—রাজধানীর ইডেন মহিলা কলেজ (রোল ১০০১-১৪০০০), গার্হস্থ্য অর্থনীতি কলেজ (১৪০০১ থেকে ১৫৮০০), আইডিয়াল কলেজ সেন্ট্রাল রোড, (১৫৮০১ থেকে ১৮৩০০), সরকারি বিজ্ঞান কলেজ, তেজগাঁও (১৮৩০১ থেকে ২০৩০০), তেজগাঁও সরকারি উচ্চ বিদ্যালয় (২০৩০১ থেকে ২১৯০০) এবং তেজগাঁও কলেজ, ফার্মগেট (২১৯০১ থেকে ২৫৮২১ পর্যন্ত)।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, পরীক্ষার দিন সকাল সাড়ে ৮টার মধ্য পরীক্ষার্থীদের কেন্দ্র প্রবেশ করতে হবে। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীদের মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি মেনে লিখিত পরীক্ষায় অংশ নেওয়ার জন্য বলা হয়েছে বিজ্ঞপ্তি।

৬০০ সিনিয়র স্টাফ নার্সের নিয়োগ বিজ্ঞপ্তি এর আগেও এ বছরের ২৫ জানুয়ারি একবার প্রকাশিত হয়েছিল। ওই নিয়োগপ্রক্রিয়ায় আবেদনকারীর সংখ্যা কম হওয়ায় আবার নতুন বিজ্ঞপ্তি গত ২৪ আগস্ট প্রকাশিত হয়। নিয়োগ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, যাঁরা আবেদন করেছেন, তাঁদের নতুন করে আবেদন করতে হবে না। সিনিয়র স্টাফ নার্স পদে আবেদনের জন্য ডিপ্লোমা-ইন-নার্সিং সায়েন্স অ্যান্ড মিডওয়াইফারি অথবা বিএসসি-ইন-নার্সিং ডিগ্রি এবং বাংলাদেশ নার্সিং ও মিডওয়াইফারি কাউন্সিল কর্তৃক রেজিস্ট্রার্ড হতে হবে। ১৫ সেপ্টেম্বর ছিল আবেদনের শেষ দিন। নিয়োগপ্রাপ্ত নার্সকে জাতীয় বেতন স্কেল ২০১৫-এর গ্রেড-১০ অনুযায়ী ১৬,০০০-৩৮,৬৪০ টাকা দেওয়া হবে।

About Mukshedul Hasan Obak

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *