Breaking News

১টি কারণে গুগোল সার্চ আনুশকাকে রশিদ খানের স্ত্রী বলছে

সাম্প্রতিক সময়ে যারা গুগোল সার্চে রশিদ খানের স্ত্রীর বিষয়ে জানতে চেয়েছেন, তারা হয় ভুল তথ্য মাথায় গেঁথে নিয়েছেন অথবা চোখ কচলেছেন অবাক বিস্ময়ে। অবিবাহিত রশিদ খানের স্ত্রী কে- তা জানতে গেলেই গুগোল দেখাচ্ছে বলিউড অভিনেত্রী আনুশকা শর্মার নাম!

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির সাথে আনুশকা গাঁটছড়া বেঁধেছেন ২০১৭ সালের ডিসেম্বরে। দুইজনের ঘর আলো করে আসছে তাদের প্রথম সন্তানও। এমন সময়ে গুগোলের এমন ভুল তথ্য হইচই ফেলেছে ক্রিকেট দুনিয়ায়।

জানা গেছে, গুগোল অ্যালগরিদমের ত্রুটির কারণেই এই বিভ্রান্তি। আর্টিফিশিয়াল মেশিন লার্নিং মেকানিজমের সুবাদে গুগোল অ্যালগরিদম স্বয়ংক্রিয়ভাবে অসংখ্য নির্ভুল তথ্য উপস্থাপন করে বিশ্ববাসীর কাছে। তবে মাঝেমাঝে ত্রুটিও থেকে যায়। এমনই ত্রুটি থেকে গেছে ‘রশিদ খানের স্ত্রী’ বিষয়টির ক্ষেত্রে।

তাই যারাই গুগোলে রশিদ খানের স্ত্রীর বিষয়ে তথ্য খুঁজতে গেছেন, তাদের দেখানো হয়েছে- আনুশকাই রশিদের স্ত্রী। অবশ্য আফগান লেগ স্পিনার রশদ এখনো বিয়েই করেননি। কাগজে-কলমে তার বয়স মাত্র ২২!

ঠিক কী কারণে গুগোলের আর্টিফিশিয়াল মেশিন লার্নিং মেকানিজম এই নজিরবিহীন ভুল করল, তা নিয়ে চলছে ভক্ত-সমর্থকদের গবেষণা। অভিজ্ঞদের দাবি, এক সাক্ষাৎকারে রশিদ তার প্রিয় অভিনেত্রী হিসেবে প্রীতি জিনতার সাথে আনুশকার নাম উচ্চারণ করেছিলেন।

আনুশকার স্বামী ক্রিকেটেরই আরেক সুপারস্টার বিরাট কোহলি। তাই রশিদের আনুশকা ভক্ত হওয়ার খবর ফলাও করে প্রচার হয়েছিল সারা দুনিয়ায়। হয়ত সেখান থেকে গুগোল টুকে নিয়েছে, রশিদই আনুশকার স্ত্রী। টুইটারে এ নিয়ে হাস্যরসে মেতেছেন অনেকে।

About Mokaddes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *