পুজোর আগে আসল বিশাল সুখবর! রাজ্যে রেকর্ড হাড়ে দাম কমলো বিয়ারের

রেকর্ড হারে কমতে চলেছে রাজ্যে বিয়ারের দাম। সামনেই বাঙালির সেরা দূর্গাউৎসব আর তার সামনেই এইরকম খবর বিয়ার প্রেমীদের জন্যে যা উৎসবকে আর‌ও খানিকটা রঙিন করে দিবে এমনটাই মনে করা হচ্ছে।

বুধবার পশ্চিমবঙ্গ রাজ্য বেভারেজ কর্পোরেশন এর একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সামনে সপ্তাহে সমস্ত বিভাগের বিয়ারের দাম কমতে চলেছে।সুরা প্রেমীদের কাছে সত্যিই এটা একটা আনন্দের খবর!

পুজোর আগেই এইরূপ সিদ্ধান্ত নেওয়ার কারন?সূত্রের খবর অনুযায়ী বিয়ারের চাহিদা বাড়াতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে। করোনা এবং লকডাউনের কারনে বিয়ার শিল্পে ব্যাপক ক্ষতি হয়। মার্চ থেকে ৩১শে জুলাই পর্যন্ত বিয়ারের চাহিদা বেড়েছিল কিন্তু বিক্রি বন্ধ থাকার কারণে সেই চাহিদার কোনও জোগান দেওয়া যায়নি।

কনফেডারেশন অফ ইন্ডিয়ান অ্যালকোহলিক বেভারেজ কোম্পানির সংকলিত আইএমএফএল-এর পরিসংখ্যান দেখিয়েছে যে এপ্রিল মাসে বিক্রি কমেছে ৮৪% তার পরে মে মাসে ৩৭% এবং জুনে ২৭% ছিল আর যার দরুন এইরূপ সিদ্ধান্ত।

নতুন দামের তুলনায় বর্তমানে বিয়ারের দাম অনেকটাই কমিয়ে আনা হয়েছে।জানা গিয়েছে,লাইট বিয়ারের দাম ২৫% -৪০% হ্রাস পাবে এবং স্ট্রং বিয়ারের জন্য কমবে ১৫%-২০% হতে চলেছে। কিছু কিছু বিয়ারের ব্রান্ডে ৬০% পর্যন্ত হ্রাস পেতে চলেছে।যেমন,Budweiser premium650 ml এর দাম ২৫০ টাকা থেকে ১৫৪ টাকা করা হতে চলেছে। এছাড়াও দাম কমতে চলেছে,Carlsberg premium (650ml lager), Carlsberg strong (650ml), Kingfisher premium (650ml lager), Kingfisher strong (650ml) সহ সব বিয়ারগুলোর

About Mukshedul Hasan Obak

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *