আইপিএলে খারাপ খেলার আসল কারণ জানালেন ম্যাক্সওয়েল

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরে নিজেকে যেন হারিয়ে ফেলেছেন অস্ট্রেলিয়ান বিধ্বংসী ব্যাটসম্যান গ্লেন ম্যাক্সওয়েল। অস্ট্রেলিয়ার জার্সি গায়ে তিনি যেমনটা বিধ্বংসী ঠিক তাঁর বিপরীত রূপ তিনি দেখাচ্ছেন আইপিএলে এসে।

নিজেকে মেলে ধরতেই যেন পারছেন না এই অজি তারকা। আন্তর্জাতিক টি-টোয়েন্টি এবং আইপিএলে তাঁর পারফরম্যান্স চোখে আঙ্গুল দিয়ে দেখিয়ে দিচ্ছে তিনি কতটা ব্যর্থ আইপিএলে।

অস্ট্রেলিয়ার হয়ে এখন পর্যন্ত খেলা ৬৪টি টি-টোয়েন্টিতে ম্যাক্সওয়েলের স্ট্রাইক রেট ১৫৮.৩৬, গড় ৩৩.৫২। অপরদিকে আইপিএলে এখন পর্যন্ত খেলা ৭৬ ম্যাচে এই অজি ব্যাটসম্যানের স্ট্রাইক রেট ১৫৬.৭৮ এবং গড় ২২.৩৮।

ব্যাটিং গড়ের বিশাল ব্যবধানই বলে দিচ্ছে আইপিএলে কতটা অসহায় এই অস্ট্রেলিয়ান তারকা। তাঁর এই ব্যর্থতার মূল কারণ হিসেবে তিনি উল্লেখ করেন ব্যাটিং পজিশনের এবং দলের পরিবর্তনের বিষয়টিকে।

সম্প্রতি সংবাদসংস্থা এএনআইকে দেয়া এক সাক্ষাৎকারে এমনটাই জানান ম্যাক্সওয়েল।

তিনি বলেন, ‘আইপিএলে আমার ভূমিকা সম্ভবত বেশিরভাগ খেলাতেই পরিবর্তিত হয়েছে। আইপিএলে, অনেক দল তাদের দলকে বেশ কয়েকবার পরিবর্তন করে। অস্ট্রেলিয়ান সেটআপে বেশিরভাগ ম্যাচের জন্য আমাদের একই একাদশ ব্যবহার করযা হয়, আমরা সবাই আমাদের ভূমিকা সত্যিই জানি।’

‘আমার কাজটা অনেকটা কেকের দেয়া শেষ প্রলেপের মতো, সেই সঙ্গে টপ চারকে সাহায্য করা। আমার ব্যাটিংয়ের সুযোগ কম। এটা অবশ্যই শিক্ষণীয় বিষয় আমার কাছে এটি ভিন্নধর্মী এক চ্যালেঞ্জ।’

ইংল্যান্ডের বিপক্ষে অস্ট্রেলিয়ার সর্বশেষ টি-টোয়েন্টিতেও ৭৭ এবং ১০৮ রানের দুই ইনিংস খেলে আইপিএলে অংশ নিতে এসেছিলেন ম্যাক্সওয়েল। আন্তর্জাতিক অঙ্গনে দুর্দান্ত ফর্মে থাকার পরও আইপিএলে এসে নিজেকে হারিয়ে ফেলেছেন তিনি। চলতি আসরে কিংস ইলেভেন পাঞ্জাবের হয়ে এখন পর্যন্ত খেলা ৭ম্যাচে মাত্র ৫৮ রান করতে সক্ষম হয়েছেন তিনি।

About Mokaddes

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *