বঙ্গবন্ধুর মুর‍্যালের স্থানে নুরের ছবি , বইছে নি’ন্দার ঝড়

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) ফ’টক দিয়ে ঢুকতেই সামনে পরে’বঙ্গবন্ধু মুর‍্যাল’।

এই ক্যাম্পাসে ঘুরতে এসে অনেকে বঙ্গবন্ধু ছবির সামনে দাঁড়িয়ে ছবি তোলে। সম্প্রতি বঙ্গবন্ধু মুর‍্যালের দিকে স্যালুট জানিয়ে ছবি তোলে দুই শিশু।

এরপর সেটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হয়। ভাইরাল হওয়া সেই ছবিটি এডিট করে বঙ্গবন্ধুর জায়গায় ডাকসুর সাবেক ভিপি নূরের ছবি রিপ্লেস করে বসানো হয়।

এর পর আবারও ছবিটি গতকাল রাতে পুনরায় ভাইরাল হয়। ‘এই ছবিটা কি আসলেই এডিট করা?’ লিখে ‘পাবলিক বিশ্ববিদ্যালয় সংসদ’ নামের ফেসবুক গ্রুপে পোস্ট করেন মুহাম্মদ আদদ্বীন নামের একজন।

এরপর বিষয়টি দ্রুত ফেসবুকে ছড়িয়ে পড়লে তীব্র নিন্দা জানায় অনেকে। এ ঘটনার প্রদিবাদ জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা। এ ঘটনায় জড়িতদের চিহ্নত করে শা’স্তির আওতায় আনার দাবি জানায় সংগঠনরে নেতারা।

ছাত্রলীগ ছাড়াও এ ঘটনায় নিন্দা জানিয়েছে বঙ্গবন্ধু ছাত্র পরিষদ, নোবিপ্রবি শাখা। সংগঠনটির সভাপতি আব্দুল্লাহ বায়েজিদ তপু ও সাধারণ সম্পাদক মোজ্জাম্মেল হক এক বিজ্ঞপ্তিতে এর নিন্দা ও জড়িতদে শাস্তির দাবি করেন।

 এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, বঙ্গবন্ধুর ছবি রিপ্লেস করে নূরুর ছবি দেওয়াটা অনেক বড় অন্যায় হয়েছে আমি মনে করি। সেই ছবিটিকে সমর্থন জানিয়ে ম’ন্তব্যকারাও অন্যায়ের অন্তভূক্ত। আমরা দ্রুত সময়ের মধ্যে পদক্ষেপ নিব।

About Mukshedul Hasan Obak

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *