কার্তিকে প্রশংসা করে যা বললেন মরগান

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ২০১৮ সাল থেকেই কলকাতা নাইট রাইডার্সের অধিনায়কত্ব করছিলেন দিনেশ কার্তিক। চলতি আসরের শুরু থেকেই তার নেতৃত্ব নিয়ে নানা মহলে প্রশ্ন উঠছিল। বিশেষত দলে ইয়ন মরগানের মতো বিশ্বজয়ী অধিনায়ক থাকতেও কেন কার্তিককে বেছে নেয়া হয়েছে এ নিয়ে অনেকেই সমালোচনার ঝড় তুলেছিলেন।

শেষ পর্যন্ত শুক্রবার (১৬ অক্টোবর) কলকাতার দলপতির পদ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন দিনেশ কার্তিক। নিজের ব্যাটিংয়ে মনোযোগ দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান তিনি। কার্তিক দায়িত্ব ছাড়ার পর প্রত্যাশিতভাবেই ইয়ন মরগানকে অধিনায়ক দায়িত্ব দেয় কলকাতা।

কার্তিকের এমন হঠাৎ করে সরে যাওয়া চমকে দিয়েছে সবাইকেই। সতীর্থের এমন সিদ্ধান্তে অবাক করেছে মরগানকেও। অবাক হলেও কার্তিকের সিদ্ধান্তের ভূয়সী প্রশংসা করেছেন ইংলিশ এই অধিনায়ক।

মরগান বলেন, ‘হ্যাঁ। সবার মতো আমিও চমকে গিয়েছি। গতকাল কার্তিক জানায় সে দায়িত্ব ছেড়ে ব্যাটিংয়ে মন দিতে চায়। আর সেটাই দলের জন্য ভালো হবে। আমার মনে হয় এটা খুবই নিঃস্বার্থ সিদ্ধান্ত। এমন সিদ্ধান্ত নেয়ার জন্য অনেক সাহস দরকার। নেতৃত্বের আগে সে দলের কথা চিন্তা করেছে।’

বর্তমানে ৭ ম্যাচে চার জয় নিয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে আছে কলকাতা। দলটির নতুন দায়িত্ব পেয়ে খুশি মরগান। এগিয়ে যেতে চান দলের সবাইকে সঙ্গে নিয়েই।

তিনি বলেন, ‘আমি এই দলটার নেতৃত্ব দিবো এই জন্য আনন্দিত। আশা করি অধিনায়ক হিসেবে খেলোয়াড়দের সঙ্গে ভালোভাবে কাজ করতে পারবো। আমি ও দিনেশের মধ্যে অধিনায়ক ও সহ অধিনায়ক হিসেবে সামনে থাকবো। বাকিরাও আমাদের সঙ্গে থাকবো।’

About Mukshedul Hasan Obak

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *