পূজোর আগে শেহনাজ হুসেনের দেওয়া ফেসিয়াল করার ঘরোয়া টিপস

ত্বকের যত্নে শেহনাজ হুসেনের ফেসিয়াল টিপস ট্রাই করে নিশ্চয়ই দেখেননি? আপনার ত্বকে যদি গ্ল্যামারের ছোঁয়া পেতে চান, তাহলে কিন্তু সৌন্দর্যের দুনিয়ায় সেরা শেহনাজের টিপস ট্রাই করতেই হবে। কী সেই টিপস জেনে নিন।

১. গ্লোয়িং স্কিন ফেসিয়াল মুখে ফেসিয়াল করা গ্লোয়িং স্কিনের জন্য ফেসিয়াল করেও কোনো লাভ হয় নি? তাহলে শেহনাজের এই স্পেশাল টিপস তো আপনাকে ট্রাই করতেই হবে। শেহনাজ হুসেনের হোম মেড বিউটি টিপসে কিন্তু এটা এক্কেবারে প্রথমেই।

উপকরণ: লেবুর রস ১ চামচ শসার রস ১ চামচ দুধ ১ চামচ পদ্ধতি: সব উপকরণ একসাথে মিশিয়ে আপনার মুখে মাখিয়ে রাখুন। ১৫-২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। সপ্তাহে ৩-৪ দিন ট্রাই করুন। এমনিতেই লেবু আপনার ত্বকে এক্সট্রা গ্লো অ্যাড করে। আর তার সাথে শসা আর দুধ মিশে আপনার ত্বকের জেল্লা আরও পাঁচগুণ বাড়িয়ে তুলবে। নিয়ম করে করতে ভুলবেন না।

২. ন্যাচারাল ফেস স্ক্রাব ফেসিয়াল করার জন্য ফেস স্ক্রাব করা তো দরকার। কিন্তু আর্টিফিশিয়াল স্ক্রাব দিয়ে কেন এক্সফোলিয়েট করবেন যখন আপনার কাছে আছে শেহনাজের ন্যাচারাল স্ক্রাবের টিপস? দেখে নিন।

উপকরণ: চালের গুঁড়ো ২ চামচ দই ১ চামচ গোলাপজল ১ চামচ পদ্ধতি: সব উপকরণ একসাথে মিশিয়ে নিন। তারপর মুখে মেখে ভালো করে সার্কুলার মোশনে স্ক্রাব করুন। ১৫ মিনিট করে হালকা গরম জলে মুখ ধুয়ে নিন। এটা আপনার ব্ল্যাকহেডস আর মরা চামড়াকে খুব তাড়াতাড়ি দূর করে। সপ্তাহে দু’বার অন্তত করে করার চেষ্টা করুন।

৩. শেহনাজ স্পেশাল ফেসিয়াল ফেস প্যাকআপনার ত্বকের জেল্লায় যদি সব্বাইকে মাত করে দিতে চান, তাহলে এই ফেস প্যাকটা আপনাকে ব্যবহার করতেই হবে। উপকরণ: কাঠবাদাম গুঁড়ো ১ চামচ দই ১ চামচ ডিমের সাদা অংশ ১ চামচ পদ্ধতি: সব উপকরণ একসাথে মিশিয়ে মুখে ভালো করে মাখুন। ২০-২৫ মিনিট পর ভালো করে মুখ ধুয়ে নিন। সপ্তাহে ৩ দিন ট্রাই করুন। নিয়ম করে ব্যবহার করলে নিজেই কিছুদিন পর আপনার চকচকে মসৃণ মুখের প্রেমে পড়ে যাবেন।

৪. হেলদি স্কিনের স্পেশাল ফেসিয়াল ন্যাচারাল হেলদি স্কিন পেতে চান? তাহলে ট্রাই করুন এই স্পেশাল প্যাক। উপকরণ: পাকা পেঁপে ম্যাশ করা ২ চামচ মধু ১ চামচ পদ্ধতি: পেঁপে আর মধু একসাথে মিশিয়ে ভালো করে মুখে, গলায় লাগান। এরপর আধঘণ্টা রেখে ধুয়ে ফেলুন হালকা গরম জল দিয়ে। এই স্পেশাল ফ্রুট ফেসিয়াল প্যাক আপনি কিন্তু ইচ্ছে হলে একদিন ছাড়া একদিন ব্যবহার করতে পারেন। ফল পাবেন হাতেনাতে।

৫. ত্বকের বয়স থামিয়ে দিতে ফেসিয়াল আপনার মুখের ত্বক কি কুঁচকে যাচ্ছে? চাপ নেবেন না। ত্বকের বয়সকে থমকে দিতে এবার শেহনাজের টিপস দেখে নিন। ডিম, মধু, লেবুর ফেস প্যাক উপকরণ: ডিমের সাদা অংশ ১ টা মধু ১ চামচ লেবুর রস ১ চামচ পদ্ধতি: সব উপকরণ ভালো করে মিশিয়ে নিন। তারপর এই প্যাকটা আপনার মুখে মাখিয়ে ফেলুন। ১৫-২০ মিনিট পর ঠাণ্ডা জলে মুখ ধুয়ে নিন। ত্বককে টানটান করে রাখতে কিন্তু এই প্যাকের জুড়ি নেই।

শেহনাজ হুসেনের স্পেশাল ফেসিয়াল টিপস তাহলে আজ এই পর্যন্তই। ফলো করুন নিয়ম করে, আর তারপর গ্ল্যামারের জাদুতে চমকে দিন সব্বাইকে।

About Mukshedul Hasan Obak

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *