ভ’য়াবহ বি’পদে ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেত্রী ববিতা!

ঢাকাই সিনেমার কিংবদন্তি অভিনেত্রী ববিতা। সম্প্রতি প্র’তারণার শি’কার হয়েছেন তিনি। সেজন্য মা’মলা করতে যাচ্ছেন বলে জানালেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন এই অভিনেত্রী।

তিনি জানান, সামাজিক যোগাযোগ মাধ্যমে কোনো অ্যাকাউন্ট নেই তার। অথচ ফেসবুকে নাকি তার নাম ব্যবহার করে অনেকেই প্র’তা’র’ণা’র ফাঁ’দ পেতেছেন। শুধু তার নামেই নয়,

তার ছেলে অনীকের নামেও রয়েছে বেশকিছু ভু’য়া আইডি। তিনি বলেন, ‘আমি সোশ্যাল মিডিয়ায় অ’ভ্যস্ত নই। পছন্দও করি না। চেষ্টা করি ফোনটাকেই কম ব্যবহার করতে।

আমার কোনো ফেসবুক বা সোশ্যাল মিডিয়ায় কোথাও কোনো আইডি নেই। কিন্তু দীর্ঘদিন ধরে শুনে আসছি আমার আইডি রয়েছে। পরিচিত অনেকে আমাকে জানান, তারা নাকি আমার সঙ্গে ফেসবুকে আছেন।

কিন্তু আমার তো কোনো আইডি-ই নেই। ভ’য় হচ্ছে যে এসব ভু’য়া আইডি থেকে না আবার কারোর ক্ষ’তি করা হয়। কারণ অনেকে বলছে, এসব আইডি থেকে নাকি টাকা চাওয়া হচ্ছে। তাই সিদ্ধান্ত নিয়েছি এ বিষয়ে আইনি ব্যবস্থা নেব।

আমার নামে ও আমার ছেলে অনীকের নামে যে আইডিগুলো আছে সেগুলো ব’ন্ধ করবো।সেই সঙ্গে অনুমতি ছাড়াই যারা আমার নাম ব্যবহার করে এসব আইডি চালাচ্ছেন তাদেরও শা’স্তি’র আওতায় আনা হবে।’

প্রঙ্গগত, বড় বোন সুচন্দা অভিনীত জহির রায়হানের ‘সংসার’ চলচ্চিত্রে শিশুশিল্পী হিসেবে ববিতার আত্মপ্রকাশ ঘটে ১৯৬৮ সালে। এই চলচ্চিত্রে তিনি রাজ্জাক-সুচন্দার মেয়ের চরিত্রে অভিনয় করেন। ছবিটি মুক্তি পায়নি। চলচ্চিত্র জগতে তার প্রাথমিক নাম ছিল ‘সুবর্ণা’। তিনি কলম নামের একটি টেলিভিশন নাটকে অভিনয় করেছিলেন সে সময়। পরে জহির রায়হানের ‘জ্ব’ল’তে সুরুজ কি নিচে’ চলচ্চিত্রে অভিনয় করতে গিয়েই তার নাম ‘ববিতা’ রাখা হয়। ১

৯৬৯ সালে ‘শেষ পর্যন্ত’ চলচ্চিত্রে অভিনয় করেন প্রথম নায়িকা চরিত্রে। এরপর নিজেকে তিনি প্রতিষ্ঠিত করেছেন এ দেশের অন্যতম জনপ্রিয় একজন অভিনেত্রী হিসেবে। কাজের স্বীকৃতি হিসেবে তিনি একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কারসহ অনেক সম্মাননায় ভূষিত হয়েছেন।তিনি ভারত উপমহাদেশের হয়ে অস্কারজয়ী একমাত্র নির্মাতা সত্যজিৎ রায়ের ‘অ’শ’নি সংকেত’ সিনেমায় সৌমিত্র চ্যাটার্জির বিপরীতে অভিনয় করে দেশ-বিদেশে প্রশংসা পেয়েছেন।

About Mukshedul Hasan Obak

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *