আ. লীগ প্রার্থীর দাবি ভোট দিয়েছেন; প্রিজাইডিং অফিসার জানালেন, তিনি ভোটারই নন!

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের সংসদ সদস্য পদপ্রার্থী কাজী মনিরুল ইসলাম মনুর ভোট দেওয়া নিয়ে বি’তর্ক সৃষ্টি হয়েছে।

তিনি ভোটার হিসেবে ভোট দিয়েছেন বলে গণমাধ্যমে দাবি করেন। কিন্তু এটিকে মিথ্যাচার বলে উল্লেখ করেছেন বিএনপি প্রার্থী সালাহউদ্দিন আহম্মেদ।

অন্যদিকে, সেই কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জানান, এই দুই প্রার্থীর কেউই তার কেন্দ্রের ভোটার নন। আওয়ামী প্রার্থী ভোট দেয়ার কথা বলে থাকলে সেটিকে ভু’ল বলে দাবি করেন তিনি।

শনিবার (১৭ অক্টোবর) সকাল ৯টার কিছু পরে যাত্রাবাড়ী আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে আসেন কাজী মনিরুল ইসলাম। সাধারণত আলোচিত প্রার্থীরা গণমাধ্যম কর্মীদের সঙ্গে নিয়ে ভোট কক্ষে প্রবেশ করেন।

তবে, কাজী মনিরুল ইসলাম একাই কক্ষে প্রবেশ করেন। খানিক বাদেই বেরও হয়ে গণমাধ্যমে জানান, আমি এখানের ভোটার। ৩ তলায় ভোট দিয়েছি।

আওয়ামী লীগ প্রার্থীর এই দাবিকে অসত্য বলছেন বিনপির প্রার্থী সালাহউদ্দিন। একই কেন্দ্র পরিদর্শনে এসে বিএনপি প্রার্থী বলেন, তিনি (মনু) এই আসনে ভোট দিতেই পারেন না। সেটি বলে থাকলে তিনি মিথ্যা বলেছেন।

ঢাকা-৫ আসনে প্রতিদ্বন্দ্বিতা করলেও এই আসনের ভোটার নন বিএনপি প্রার্থী সালাহউদ্দিন নিজেও। ফলে ভোট দিতে পারেননি তিনিও। 

এ বিষয়ে কেন্দ্রের প্রিজাইডিং অফিসার বলেন, তিনি আমার এই কেন্দ্রের ভোটার নন। তিনি যদি বলে থাকেন ভোট দিয়েছেন সেটি সঠিক বলেননি। আমি এই বিষয়ে নিশ্চিত হয়েই বলছি, আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীর কেউই আমার কেন্দ্রের ভোটার নন।

About Mukshedul Hasan Obak

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *