ফাস্ট বোলার আলি খানের পরিবর্তে কলকাতা নাইট রাইডার্স যে ক্রিকেটারকে দলে নিলো

যুক্তরাষ্ট্রের ক্রিকেট এগোচ্ছে, তবে এখনও সেভাবে সাড়া ফেলেনি। সেই দেশের ক্রিকেটার কিনা নাম লিখিয়েছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল)!

ক্রিকেট বিশ্বের সবচেয়ে জমজমাট ঘরোয়া প্রতিযোগিতায় বড় দলের নামি অনেক খেলোয়াড়ই যেখানে সুযোগ পান না, সেখানে ‘অখ্যাত’ আলি খান কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলার সুযোগ পেয়েছিলেন।

কিন্তু অভিষেক হওয়ার আগেই ইনজুরিতে পড়াতে এই আসর থেকে ছিটকে গিয়েছেন তিনি। এবার সেই আলি খানের বদলে আর কোনো পেসার নিচ্ছে না কলকাতা। নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান টিম সেইফার্টকে তার স্থলাভিষিক্ত করতে যাচ্ছে জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজি।

কলকাতা নাইট রাইডার্সে সুযোগ পাওয়া আরেক পেসার হ্যারি গার্নির আসর শেষ হয়ে যায় শুরুর আগেই। আইপিএল শুরুর আগেই চোটে পড়েছিলেন তিনি। তার বদলি হিসাবে আলিকে দলে টানে কেকেআর।

আইপিএলে দল পাওয়ার ঠিক আছে একই মালিক শাহরুখ খানের আরেক ফ্র্যাঞ্চাইজি ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের (সিপিএল) ত্রিনবাগো নাইট রাইডার্সে খেলেছিলেন আলি। আসরে শিরোপাও জিতেছে দলটি।

আইপিএলে ডাক পেয়ে একটি স্বপ্ন পূরণ হলেও একাদশে খেলার স্বপ্ন অধরা থেকেই শেষ হয়ে গেল আলির আইপিএল। মার্কিন এই ক্রিকেটারের বদলি হিসাবে কেকেআরে আসতে পারেন কোন ক্রিকেটার তা নিয়ে ক্রিকেটপাড়াই আলোচনা চলছিল বেশ কিছুদিন ধরেই।

তার বদলি হিসাবে একজন পেসার আসতে পারেন এমনটাই ধারণা করা হচ্ছিল। কিন্তু এখন গুঞ্জন রটেছে আলির বদলি দলে আসতে পারেন উইকেটরক্ষক ব্যাটসম্যান।

নিউজিল্যান্ডের শীর্ষস্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, সেইফার্ট আইপিএলে একজন বদলি খেলোয়াড় হিসাবে যোগ দিতে যাচ্ছেন, যারকারণে চলতি ঘরোয়া লিগে আর খেলা হচ্ছে না তার।

যদিও কোন দলের পক্ষে যোগ দিতে যাচ্ছেন তা এখনো প্রকাশ করা হয়নি। তবে কেকেআরের সাথে সেইফার্টের চুক্তি নিশ্চিত হয়ে গিয়েছে এমনটাই জানিয়েছে।

নিউজিল্যান্ডের উইকেটরক্ষক ব্যাটসম্যান সেইফার্টের দ্রুত রান তোলার সক্ষমতা আছে। টি-টোয়েন্টি ক্রিকেটের বিশেষজ্ঞ ব্যাটসম্যান হিসাবে এই ২৫ বছর বয়সী ক্রিকেটারকে প্রতিভাকে মূল্যায়ন করছে নিউজিল্যান্ড।

আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ২৪ ম্যাচে ২৩ ইনিংসে ৪৫৩ রান সংগ্রহ করেছেন তিনি। ব্যাটিং গড় ২২.৮৫ ও স্ট্রাইক রেট ১৩৯.৭৫। মোট ৯৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলার অভিজ্ঞতা আছে তার।

About Mukshedul Hasan Obak

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *