নিশ্চিত হারা জিতে প্লে-অফের আশা বাঁচালো প্রীতির পাঞ্জাব, দেখেনিন আর কয়টি ম্যাচ জিততে হবে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ৪৩তম ম্যাচে স্বল্প পুঁজি নিয়েও সানরাইজার্স হায়দরাবাদকে ১২ রানে হারিয়েছে কিংস ইলেভেন পাঞ্জাব। এই জয়ে পয়েন্ট টেবিলে হায়দরাবাদকে টপকে পঞ্চম স্থানে উঠে এসেছে লোকেশ রাহুলের দল। একাদশ ম্যাচে এটি পাঞ্জাবের ৫ম জয়।

দুবাইয়ে টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে মাত্র ১২৬ রান জড়ো করে পাঞ্জাব। দলের পক্ষে সর্বোচ্চ ৩২ রান আসে অপরাজিত নিকোলাস পুরানের ব্যাট থেকে।

এছাড়া লোকেশ রাহুল ২৭, ক্রিস গেইল ২০ ও মানদীপ সিং ১৭ রান করেন। মনিশ পাণ্ডে ২৯ বল খেলে করেন মাত্র ১৫ রান।

হায়দরাবাদের পক্ষে দুটি করে উইকেট শিকার করেন রশিদ খান, জেসন হোল্ডার ও সন্দ্বীপ শর্মা। ৪ ওভার বল করে আত্র ১৪ রান খরচ করেন রশিদ।

জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতে ৫৬ রান যোগ করেন ডেভিড ওয়ার্নার ও জনি বেয়ারস্টো। তবে ২০ বললে ৩৫ রান করা ওয়ার্নারের বিদায়ের পর খেই হারায় হায়দরাবাদ।

বেয়ারস্টোর ১৯, মনিশ পাণ্ডের ১৫ ও বিজয় শঙ্করের ২৬ রানের ইনিংস সত্ত্বেও শেষদিকে চাপে পড়ে যায় একবারের চ্যাম্পিয়নরা।

ম্যাচের ১৯তম ওভারে ক্রিস জর্ডান পরপর দুটি উইকেট তুলে নিলে অনেকটাই নিশ্চিত হয়ে যায় হায়দরাবাদের পরাজয়। শেষপর্যন্ত নির্ধারিত ২০ ওভারও খেলতে পারেনি।

তার ১ বল আগেই সবকটি উইকেট হারিয়ে মাত্র ১১৪ রান জড়ো করে হায়দরাবাদ। শেষ ওভারে আরশদীপ সিংও আরও দুটি উইকেট শিকার করেন। পাঞ্জাবের পক্ষে জর্ডান ও আরশদীপ তিনটি করে উইকেট শিকার করেছেন।

আর এই জয় দিয়ে পাঞ্জাব ১১ ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে কলকাতার নিচের ৫ম অবস্থানটি দখল করলো। প্লে-অফ নিশ্চিত করতে হলে পাঞ্জাবকে বাকি ৩টি ম্যাচেই জয়লাভ করতে হবে।

About Mukshedul Hasan Obak

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *