বিষয়টি আমার জন্য চরম বিব্রতকর: সারিকা

সারিকা। মডেল ও অভিনেত্রী। বাংলাভিশনে প্রচার শুরু হয়েছে তার উপস্থাপনায় সেলিব্রেটি শো ‘আমার আমি’। এ অনুষ্ঠান ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

‘আমার আমি’ উপস্থাপনার অভিজ্ঞতা কেমন ছিল?

টুকটাক উপস্থাপনার অভিজ্ঞতা থাকলেও এই প্রথম ধারাবাহিক কোনো অনুষ্ঠান উপস্থাপনা শুরু করেছি। এটা আমার জন্য নতুন এক অভিজ্ঞতা। এর আগে বিভিন্ন অনুষ্ঠানে আমি অতিথি হয়েছি, এবার বসলাম উপস্থাপকের চেয়ারে। তাই উপস্থাপনা বিষয়টি শুরু থেকে শেষ পর্যন্ত বেশ রোমাঞ্চকর মনে হয়েছে। প্রথম রেকর্ডিংয়ের সময় কিছুটা জড়তা কাজ করছিল। কিন্তু কথা বলা শুরু করার পর অন্যরকম ভালোলাগা কাজ করছে। অনুষ্ঠানে আড্ডার ছলে অতিথিদের সঙ্গে কথা বলি। যারা অতিথি হয়েছেন, তাদের সঙ্গে চেনাজানা ও কাজ করার অভিজ্ঞতা থাকায় উপস্থাপনা সহজ হয়েছে।

‘আমার আমি’র কত পর্বের রেকর্ডিং হয়েছে?

এরই মধ্যে দুটি পর্বের কাজ শেষ করেছি। প্রথম পর্বে অতিথি ছিলেন নিলয় আলমগীর ও শ্যামল মাওলা। এটি প্রচার হয়েছে। আগামী পর্বে অতিথি থাকবেন শবনম ফারিয়া ও মনোজ প্রামাণিক। আশা করছি, প্রতি পর্বেই তারকাশিল্পীদের সঙ্গে আড্ডা দেওয়ার সুযোগ পাব।

শুনেছি, নাটকের শুটিংয়ে ফিরেছেন?

হাঁ, দু’দিন আগেই বিইউ শুভর পরিচালনায় ‘পাসওয়ার্ড ফেরত চাই’ নামে একটি নাটকের শুটিং করেছি। এখানে আমাকে দেখা যাবে টমবয় টাইপের একটি মেয়ের চরিত্রে। সে একটু ঝগরাটে স্বভাবের। এ ধরনের চরিত্রে আগে অভিনয় করিনি। আমার ধারণা, এ নাটকে দর্শক এক নতুন সারিকাকে খুঁজে পাবেন।

অনেকের অভিযোগ, কাজ করতে গিয়ে হঠাৎ হারিয়ে যান। সহজে আপনাকে খুঁজে পাওয়া যায় না- এ কতটা সত্যি?

এক সময় নিয়মিত কাজ করেছি। এরপর বিরতি নিয়েছিলাম। তার মানে এই না যে, অভিনয় অঙ্গন থেকে হারিয়ে গেছি কিংবা আমাকে খুঁজে পাওয়া যায় না। যদি খুঁজে নাই পাওয়া যায়, তাহলে কাজ করছি কীভাবে? সত্যি এটাই যে, বিরতি ভাঙার পর অভিনয়ের মাঝেই আছি। তবে তা আগের তুলনায় একটু কম। কারণ ভালো গল্প ও চরিত্র না পেলে অভিনয়ের ইচ্ছা নেই। আবার একনাগাড়ে অনেক কাজ করতেও চাই না। কারণ অভিনয়ের বাইরেও আমার আলাদা এক জীবন রয়েছে। পরিবার-পরিজন আছে। তাদের ফেলে রেখে সব সময় কাজে ডুবে থাকতে পারি না। এতদিন আমার মেয়েকে সময় দিয়েছি। এখন ওর বয়স পাঁচ বছর। তাই কাজে আবার মনোযোগ দিতে পারছি।

কাজের বিষয়ে অনলাইনকে কতটা গুরুত্ব দেন?

এই মাধ্যমের কাজ বেশি করিনি। সময়ের সঙ্গে তাল মিলিয়ে চলতে হলে টিভি মিডিয়ার পাশাপাশি এখানে নিয়মিত কাজ করতে হবে। টিভি চ্যানেলের পাশাপাশি ইউটিউবে অনেক কাজ হচ্ছে। টিভি ও অনলাইন মাধ্যমে সমান গুরুত্ব দিয়েই কাজ করতে চাই।

বিব্রতকর পরিস্থিতি এড়াতেই কি সামাজিক যোগাযোগমাধ্যমে থেকে দূরে থাকেন?

বাধ্য হয়েই সামাজিক যোগাযোগমাধ্যম থেকে দূরে সরে থাকছি। আড়াই বছর আগে আমার ফেসবুক আইডি হ্যাক হয়েছে। এরপর থেকে আমি ফেসবুকে নেই। প্রায়ই ‘সারিকা সাবরীন’ নামে একটি ফেক আইডি নিয়ে চরম বিব্রতকর পরিস্থিতির মুখোমুখি হতে হয়। এই আইডির ফলোয়ারের সংখ্যা এক লাখ ১৮ হাজারের মতো। আমার আসল আইডি ভেবে অনেকেই প্রতারিত হচ্ছেন। সবাই ওই আইডিতে যোগাযোগ করেন। কোনো সাড়া না পেয়ে আমাকে ভুল বোঝেন। বিষয়টি আমার জন্য চরম বিব্রতকর।

About Mukshedul Hasan Obak

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *