Breaking News

৬ স্বভাবের বিষয়ে সতর্ক থাকবেন

সঠিক সঙ্গী বাছতে অনেক সময়ই ভুল করি আমরা। এর ফলে পরিণতিও খারাপ হয়। আর সম্পর্কের গতি ঠিক না থাকলে জীবনের গতিও ঠিক থাকে না। একরাশ হতাশা, অবসাদ ঘিরে ধরে। অথচ একটু সতর্ক হলেই অনেক আগে থেকে বুঝে ফেলা যায় সঙ্গীকে। দেখুন তো আপনার পার্টনারও এরকম কি-না?

আপনার ভুল খুঁজে বেড়ায়
আপনার পার্টনার কি সব সময়ই আপনার ভুল খুঁজে বেড়ান। তা হলে তা কিন্তু ভবিষ্যতে আপনাদের সম্পর্কের অবনতি ঘটাবে। আপনার মতামতকে যদি গুরুত্ব না দেন তিনি, তা হলে বুঝবেন এই সম্পর্ক বেশিদিন টিকবে না।

সব সময় নিজের ভালমন্দের কথা ভাবেন
পার্টনার যদি সব সময়ই নিজের ভালমন্দের কথা ভেবে থাকেন তা হলেও এখনই সতর্ক হন। বিয়ের পিঁড়িতে বসার আগে আরও ভাল ভাবে ভেবে দেখুন। না হলে পরিণতি খারাপ হতে পারে।

নিজের স্ট্যাটাস জাহির করা
উপহার না দিলে বা কম দামি উপহার দিলে রেগে যাওয়া, পছন্দ না করা, নিজের স্ট্যাটাস জাহির করা— এ সব সম্পর্কের জন্য ভাল নয়। এর অর্থ আপনার থেকে টাকা-পয়সার প্রতি প্রেম তার অনেক বেশি। আপনার পার্টনার নিশ্চয় এমন নয়?

দৃষ্টি চলে যাচ্ছে আশপাশে
দু’জনে এক সঙ্গে সময় কাটাচ্ছেন অথচ বারবারই তার দৃষ্টি চলে যাচ্ছে আশেপাশে হেঁটে যাওয়া অন্যান্য পুরুষ বা মহিলাদের দিকে। যদি এরকম হয়, তা হলেও কিন্তু সম্পর্কটাকে নিয়ে অনেক বেশি ভাবনার প্রয়োজন আছে।

অহেতুক অন্যের সমালোচনা করে কি-না
কথায় আছে মেয়েরা মাত্রই নাকি গসিপ প্রিয়। কথাটার সত্য নাকি মিথ্যা এ নিয়ে আলোচনায় যাচ্ছি না। মহিলা-পুরুষ নির্বিশেষে গসিপ প্রত্যেকেই করে। তবে অহেতুক অন্যের সমালোচনা করা উচিত নয়। পার্টনার এরকম করে কি-না একটু লক্ষ করে দেখুন তো?

বিয়ের কথা বললেই এড়িয়ে যায়
যত বারই বিয়ের কথা বলেন কোনও না কোনও কারণ দেখিয়ে এড়িয়ে যায় কি পার্টনার? অনেক সম্পর্কেই এটা শোনা যায়। উভয়ে মানসিকভাবে পুরোপুরি প্রস্তুত না হয়ে কখনই বিয়ে করা উচিত নয়। এবং হতেই পারে সত্যিই তেমন কোনও বাধা রয়েছে। তা হলেও পার্টনারের বলা কারণও কতটা গ্রহণযোগ্য তা যুক্তি দিয়ে বোঝার চেষ্টা করুন।

About Mukshedul Hasan Obak

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *