মুরগির ব্যবসায় নামছেন ধোনি

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন আগেই, এবারের মতো আইপিএলও শেষ। সুতরাং হাতে অফুরন্ত সময় ভারতের সাবেক ক্রিকেটার মহেন্দ্র সিং ধোনির। খবর রেটেছে সেই সময় কাজে লাগাতে মুরগি ব্যবসায় নামছেন তিনি।

জিনিউজ জানিয়েছে, ইতোমধ্যেই ২ হাজার কড়কনাথ মুরগির অর্ডার দিয়েছেন ধোনি। কুচকুচে কালো রঙের এই বিশেষ প্রজাতির মুরগি সচরাচর পাওয়া না। এতে অন্যান্য মুরগির তুলনায় প্রোটিন অনেকটাই বেশি। নেই ফ্যাট আর কোলেস্টেরলও। তাই স্বাস্থ্যের পক্ষে অত্যন্ত উপকারী। আবার স্বাদেও অন্য মুরগীর মাংসকে হার মানায় সহজই। আর এই মুরগি নিয়েই পোলট্রি ফার্ম খুলবেন ধোনি। আগামী মাসেই অর্ডার করা মুরগি পৌঁছে যাবে সাবেক ভারত অধিনায়কের কাছে।

২০১৯ বিশ্বকাপের পর ২২ গজ থেকে লম্বা বিরতি নিয়েছিলেন ধোনি। ভারতীয় দলের জার্সি গায়ে দেশ-বিদেশে আর খেলতে দেখা যায়নি তাকে। অবশেষে গত ১৫ আগস্ট অবসরের ঘোষণা দেন। তারপর আইপিএলের হাত ধরেই ২২ গজে প্রত্যাবর্তন। তবে মাঝের এই সময়টায় তাকে একাধিকবার অর্গ্যানিক ফার্মিং করতে দেখা গেছে। কখনও ট্রাক্টর চালিয়েছেন, কখনও নিজে হাতে চাষ করেছেন। সেসব ভিডিও ভাইরালও হয় সোশ্যাল মিডিয়ায়। কিন্তু হঠাৎ পোলট্রি ফার্ম গড়ার শখ কেন হল ক্যাপ্টেন কুলের? এ প্রশ্নের উত্তর একমাত্র তিনিই দিতে পারবেন।

তবে জানা গেছে, এক বন্ধুর মাধ্যমে ঝাবুয়ার কড়কনাথ মুর্গ রিসার্চ সেন্টারের ডিরেক্টর আইএস তোমারের সঙ্গে পরিচয় হয় ধোনির। তার কাছ থেকে খোঁজখবর নিয়ে এই ব্যবসায় আগানোর কথা ঠিক করেন ধোনি।

About Mukshedul Hasan Obak

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *