WWE মঞ্চকে চিরবিদায় জানালেন আন্ডারটেকার, শেষ হল এক অধ্যায়

দীর্ঘ ৩০ বছরের কেরিয়ারে বহু রেকর্ডের মালিক হয়েছেন তিনি। অগণিত অনুরাগীর ভালবাসা ও অগাধ সম্মান পেয়েছেন। আট থেকে আশি, প্রত্যেকের মনোরঞ্জন করেছেন। এবার নিজের সঙ্গে সময় কাটানোর পালা। রবিবার অবসর ঘোষণা করলেন WWE তারকা আন্ডারটেকার (Undertaker )।

নব্বইয়ের দশকে ভারতের বুকে যেসব শিশুরা বেড়ে উঠেছেন তাদের কাছে আকর্ষণের অন্যতম কেন্দ্রবিন্দুতে ছিল আমেরিকার বুকে হওয়া বিনোদনমূলক ফাউট WWE। তখনকার মঞ্চ কাঁপানো তারকারা ছিলেন এক এক জন ইয়ুথ আইকন। জন সিনা,ট্রিপল এইচ,কেনদের মধ্যে সবথেকে জনপ্রিয় ছিলেন দীর্ঘকায় লড়াকু আন্ডারটেকার। সময়ের সঙ্গে পাল্লা দিয়ে বেড়েছে বয়স।কমেছে ক্ষিপ্রতাও। ফলে সঠিক সময়মতো এবার WWE তারকা আন্ডারটেকার রিংকে জানালেন আলবিদা ।

সারভাইভার সিরিজের মঞ্চে অফিসিয়াল রিটায়ারমেন্ট ঘোষণা করলেন আন্ডারটেকার। বিদায়বেলায় তিনি জানালেন ‘দীর্ঘ ৩০ বছর ধরে এই রিংয়ে হেঁটেছি। অন্যদের বিশ্রামের সুযোগ করে দিয়েছি। এবার সময় শেষ হয়েছে। আন্ডারটেকারকে এবার শান্তিতে বিশ্রাম দেওয়ার সুযোগ করে দিতে হবে।’ মার্ক ক্যালাওয়ে তার ভাল নাম হলেও আন্ডারটেকার হিসেবেই তাঁকে চেনে বিশ্ব। ওয়ার্ল্ড হেভিওয়েট চ্যাম্পিয়ন তিনি। ২০০৭ সালে জিতেছিলেন রয়্যাল রাম্বল ও‌।

বলেন, “এখনও এর প্রতি ভালবাসাটা আছে। শরীর অনুমতি দিলে সারা জীবনও রিংয়ে নামতে রাজি। কিন্তু মনে হয় এখন আর সেই চেনা আন্ডারটেকারের ছন্দে খেলতে পারব। তাই সরে দাঁড়ানোই সঠিক সিদ্ধান্ত।” তাঁর সঙ্গেই যেন ওয়ার্ল্ড রেসলিং এন্টারটেনমেন্টের একটা বিরাট অধ্যায় শেষ হল। আন্ডারটেকারের বিদায় বেলায় তাঁকে বিশেষ সম্মান জানালেন ম্যাকমোহন। হাজির ছিলেন বিগ শো, জেফ হার্ডি, গডফাদার, রিকিশি, ট্রিপল এইচ, কেন-সহ আরও WWE তারকা।

এঁদের পাশাপাশি আন্ডারটেকারকে আগামিদিনের শুভেচ্ছা জানিয়ে বিশেষ পোস্ট করেছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালসও।

About Mukshedul Hasan Obak

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *