মহান বিজয় দিবস উপলক্ষে ঢাবির কর্মসূচি গ্রহণ

আগামীকাল ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ বছর করোনাভাইরাস পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি অনুসরণ করে সীমিত পরিসরে এসব কর্মসূচি পালিত হবে। 

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বিজয় দিবসের কর্মসূচির মধ্যে রয়েছে- সকাল ৬টা ১৫ মিনিটে উপাচার্য ভবনসহ বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান ভবনে জাতীয় পতাকা উত্তোলন এবং সকাল ৭টা ৫ মিনিটে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের নেতৃত্বে সাভার জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণের উদ্দেশে যাত্রা।এছাড়া বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদসহ বিভিন্ন হল মসজিদ ও উপাসনালয়ে শহীদদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা এবং দেশের সমৃদ্ধি ও উন্নতির জন্য দোয়া/প্রার্থনা করা হবে। দিবসটি উপলক্ষে কলা ভবন, কার্জন হল, ছাত্র-শিক্ষক কেন্দ্র ও স্মৃতি চিরন্তন-এ আলোকসজ্জা করা হয়েছে।

এছাড়াও মহান বিজয় দিবসকে সামনে রেখে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ড. মুহম্মদ শহীদুল্লাহ্ হল প্রাঙ্গণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল আত্মোৎসর্গকারীর স্মরণে একটি নবনির্মিত ম্যুরাল উদ্বোধন করা হবে। ‘ভাষা আন্দোলন থেকে মহান মুক্তিযুদ্ধ’ নামের ম্যুরালটি বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান এই ম্যুরাল উদ্বোধন করবেন। 

About Sagor Ahamed Milon

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *