শ্রীপুরে অটোরিকশা চলাচল বন্ধের দাবিতে মানববন্ধন

সাগর আহামেদ মিলন:

গাজীপুরের শ্রীপুর আনসার রোডে শুক্রবার সকাল ১০টার দিকে আনসার রোড ছাত্র সমাজ ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। ঘণ্টাব্যাপী এ মানববন্ধনে বিভিন্ন ব্যানার ফেস্টুন নিয়ে শতাধিক শিক্ষার্থীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

গত ১৪ ডিসেম্বর অটোরিকশার চাপায় আনসার রোডে সাঈম (৬ )নিহত হয় । তার কিছু দিন আগে এক বৃদ্ধা মহিলা নিহত হয় আনসার রোড, এছাড়া আরও বিভিন্ন জায়গাতে অটোরিকশা চাপায় অনেকেই নিহত হয়েছেন। এই ঘটনার পর পরই ব্যাটারি চালিত অটোরিকশা চলাচল বন্ধের দাবি উঠতে শুরু করে।

আনসার রোড ছাত্র সমাজ আয়োজিত মানববন্ধনে অংশ নিয়ে বক্তব্য রাখেন, শ্রীপুর পৌর আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাজ্বী আসাদুজ্জামান উমেদ আলী, নদী পরিভ্রাজন দলের সাধারণ সম্পাদক খোরশেদ আলম, শ্রীপুর পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক, আলমগীর হোসাইন, ৭ নং ওয়ার্ড সেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মোঃ নাজমুল হোসেন, মোঃ রোহান সারোয়ার রিপন। মানববন্ধনে বক্তারা বলেন, শ্রীপুরে অবৈধ অটোরিকশা ব্যাপক বেড়েছে । এই অটোরিকশা চলাচলের কারণে বাড়ছে যানজট, বেড়েছে সড়ক দুর্ঘটনা। কারণ এসব চালক অদক্ষ এবং প্রশিক্ষণ বিহীন ব্যাটারী চালিত অটোরিকশাকে মরণফাঁদ’ উল্লেখ করে বলেন, অটোরিকশাগুলো এতটাই দ্রুত চলাচল করে যে তার গতি নিয়ন্ত্রণ করা সম্ভব হয় না। ফলে অটোরিকশা গুলো ঘন ঘন দূর্ঘটনায় শিকার হচ্ছেন এবং যাত্রীরা হতাহত হচ্ছেন। অটোরিকশার সংখ্যা যত বাড়ছে দূর্ঘটনা ও নিহতের সংখ্যা বাড়ছে। তাই যাত্রীদের নিরাপত্তার স্বার্থেই বিপদজ্জনক এসব অটোরিকশা চলাচল বন্ধ করতে প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করেছেন।শ্রীপুরের ন্যায় প্রতিদিনই দেশের বিভিন্ন অঞ্চলে অটোরিকশায় দুর্ঘটনার শিকার হয়ে পুঙ্গত বরণ করছে শত শত মানুষ। তাই সকলকে সচেতন হয়ে যাত্রীদের ব্যাটারি চালিত অটোরিকশা এড়িয়ে চলারও আহবান জানান বক্তারা ।

নিহত সাঈমের মামা জসিম উদ্দিন অশ্রুসজল কণ্ঠে বলেন ,ব্যাটারি চালিত অটোরিকশা যদি রাস্তায় না চলতো তাহলে আমার ভাগিনা নিহত হয়তো না। তিনি আরও বলেন, অতি শীঘ্রই যদি ব্যাটারি চালিত অটোরিকশা চলাচল বন্ধ করতে প্রসাশন কোনো ব্যাবস্থা গ্রহন না করে তাহলে আমার ভাগিনার মত অনেককেই অকালে মৃত্যু বরণ করতে হবে। মানববন্ধনে অংশ গ্রহণ কারিরা একত্রিত কণ্ঠে বলেন, আমরা মরণফাদ ব্যাটারি চালিত অটোরিকশা চলাচল বন্ধ করতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এসময় মানববন্ধনে উপস্থিত ছিলেন , শ্রীপুর পৌর ৭ নং ওয়ার্ডের আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি আজিজুল হক, শ্রীপুর সাহিত্য পরিষদের ক্রীড়া সম্পাদক মোঃ আজাহারুল ইসলাম,শ্রীপুর পৌর ছাত্রলীগের সহ-সম্পাদক মোঃ নাঈম আকন্দ, মো: মোকসেদুল হাসান অবাক, মোঃ শাকিল, মোঃ নাজমুল হাসান নাদিম,সি.এইচ.বি ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মোঃ পারভেজ প্রধান সহ আরও সর্বস্তরের সাধারণ মানুষ।

About Sagor Ahamed Milon

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *