বিদ্যুৎ সংযোগ পেল চরাঞ্চলের ১২৫০ পরিবার

নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলার চরাঞ্চলে বঞ্চিত থাকা এক হাজার ২৫০ পরিবারে বিদ্যুতের ব্যবস্থা করে দিয়েছেন স্থানীয় সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকা। এতে শতভাগ বিদ্যুতায়নের আওতায় এসেছে সোনারগাঁওবাসী।

রোববার (২০ ডিসেস্বর) উপজেলার বারদী ইউনিয়নের নুনেরটেক গ্রামে নতুন বিদ্যুত সংযোগের উদ্বোধন করেন নারায়ণগঞ্জ-৩ (সোনারগাঁও) আসনের সংসদ সদস্য ও জাতীয় পার্টির অতিরিক্ত মহাসচিব লিয়াকত হোসেন খোকা।

এ সময় তিনি বলেন, আমি প্রথম এমপি হয়ে নুনেরটেক আসার পর চরবাসীর দাবি ছিল বিদ্যুৎ। দ্বিতীয়বার আমি এ গ্রামের বিদ্যুতের প্রতিশ্রুতি দিয়ে নির্বাচন করেছি। এ গ্রামে বিদ্যুৎ পৌঁছে দিয়ে আমি নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করলাম। পরবর্তীতে মেঘনা নদীতে ব্রিজ নির্মাণ করে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ঘটাব, ইনশা আল্লাহ।

বারদী ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য ও নুনেরটেক গুচ্ছ গ্রামের বাসিন্দা ওসমান গণি বলেন, আমরা চরবাসী এখন আনন্দিত ও উচ্ছ্বসিত। দীর্ঘদিন পর এ গ্রামের বিদ্যুতের আলো দেখতে পেলাম। এমপি লিয়াকত হোসেন খোকার নির্বাচনী প্রতিশ্রুতি বাস্তবায়ন করেছেন।

চুয়াডাঙ্গা গ্রামের গৃহবধূ খাদিজা বেগম বলেন, বিয়ের পর থেকে সৌর বিদ্যুৎ দেখে আসছি। এখন আমাদের ঘরে বিদ্যুৎ। ফলে আমাদের এখন জীবন মান উন্নত হবে। ঘরে ফ্রিজ ও বৈদ্যুতিক পাখা ঘুরবে।

বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জহিরুল হক বলেন, বারদী ইউনিয়নের একটি বিছিন্ন অংশ নুনেরটেক। নুটেরটেক বিদ্যুৎ পৌঁছে দেয়ার মাধ্যমে আরও একটি আশার প্রতিফলন ঘটলো।

নারায়ণগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতি-১ সিনিয়র জেনারেল ম্যানেজার প্রকৌশলী মো.সাইরুল ইসলাম জানান, ২০২১ সালের মধ্যে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়ার অংশ হিসেবে প্রধানমন্ত্রীর নির্দেশে নারায়ণগঞ্জ-৩ আসনের এমপি লিয়াকত হোসেন খোকার সার্বিক সহযোগিতায় ১.৫ কিলোমিটার সাব মেরিন ক্যাবল প্রতিস্থাপনের মাধ্যমে ১৩ কিলোমিটার বিদ্যুৎ লাইনের মাধ্যমে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে৷

উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- সোনারগাঁও পল্লী বিদ্যুৎ সমিতির উপ-মহা ব্যবস্থাপক জোনাব আলী, সোনারগাঁও উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আবু নাইম ইকবাল, নারায়ণগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক পার্টির সাধারণ সম্পাদক জাবেদ রায়হান জয়, সোনারগাঁও পৌর নাগরিক কমিটির সহ-সভাপতি আনোয়ার হোসেন, সোনারগাঁও পৌরসভা জাতীয় পার্টির সভাপতি এম এ জামান, জাপা নেতা রেজাউল করিম, মোহাম্মদ আলী, লিয়াকত আলী, গরীব নেওয়াজ, অখিলউদ্দিন প্রমুখ।

About Sagor Ahamed Milon

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *