Breaking News

ফুলবাড়িয়া মার্কেটে ফের উচ্ছেদ অভিযান, ব্যবসায়ীদের বিক্ষোভ প্রদর্শন

রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এর আন্ডারগ্রাউন্ডে অবৈধভাবে গড়ে তোলা দোকানপাট উচ্ছেদে অভিযানে নেমেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। এ ঘটনার প্রতিবাদে বিক্ষোভ প্রদর্শন করছেন ওই মার্কেটের ব্যবসায়ীরা।

সোমবার সকাল ১১টায় ডিএসসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট ইরফান আহমেদের নেতৃত্বে শুরু হয় উচ্ছেদ অভিযান।এদিকে, অভিযানের প্রতিবাদে দুপুর ১২টার দিকে বিক্ষোভ মিছিল বের করেন ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এর জাকের প্লাজা, নগর প্লাজা ও সিটি প্লাজার ব্যবসায়ীরা। তবে এর মধ্যেও অভিযান অব্যাহত থাকে।

বিক্ষোভরত ব্যবসায়ীদের দাবি, আন্ডারগ্রাউন্ডের ৫৩৪টি দোকান ১৯৯৭ সালে এই দোকানগুলো বরাদ্দ দিয়েছিলেন প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফ। এসব দোকানের ভাড়া তারা নিয়মিত নগরভবনে জমা দিচ্ছেন এবং প্রতিটি দোকানের বিপরীতে ট্রেড লাইসেন্সও রয়েছে। সুতরাং, এই দোকানগুলো বৈধ। তবু কোনো রকম নোটিশ ছাড়াই ডিএসসিসি দোকানগুলো উচ্ছেদ করছে।

সিটি করপোরেশনের সংশ্লিষ্টদের দাবি, আন্ডারগ্রাউন্ড বা পার্কিংয়ের এসব দোকানপাট নকশাবহির্ভূত। তাই ডিএসসিসির মেয়র শেখ ফজলে নূর তাপসের নির্দেশে উচ্ছেদ করা হচ্ছে এসব দোকান।

এর আগে গত ৮ ডিসেম্বর থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত অবৈধ দোকান উচ্ছেদে রাজধানীর ফুলবাড়িয়া সুপার মার্কেট-২ এ অভিযান চালায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। তিন দিনের ওই অভিযানে মোট ৬৫০টির মতো দোকান উচ্ছেদ করা হয়।

About Sagor Ahamed Milon

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *