হল বন্ধ রেখে রাবিতে অনার্স-মাস্টার্স পরীক্ষা হবে

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০১৯ সালের চতুর্থ বর্ষ স্নাতক, স্নাতক (সম্মান) ও স্নাতকোত্তর (মাস্টার্স) পরীক্ষাসমূহ ২ জানুয়ারি থেকে অনুষ্ঠিত হবে। স্বাস্থ্যবিধি অনুসরণ করে স্বল্পতম সময়ের মধ্যে এই পরীক্ষা সম্পন্ন করার সুপারিশ করা হয়েছে।  তবে পরীক্ষার সময় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ বন্ধ থাকবে।

ফিল্ডওয়ার্ক, ইন্টার্নশিপ, মৌখিক ও ইনকোর্স পরীক্ষা সম্পর্কে সংশ্লিষ্ট বিভাগীয় একাডেমিক কমিটি ও পরীক্ষা কমিটি সিদ্ধান্ত গ্রহণ করবেন।

এ তথ্য নিশ্চিত করেছেন রাবির জনসংযোগ প্রশাসক অধ্যাপক ড. আজিজুর রহমান। তিনি  জানান, এ সময় বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলসমূহ বন্ধ থাকবে। পরীক্ষা গ্রহণের সুবিধার্থে পূর্বনির্ধারিত ৩ থেকে ৭ জানুয়ারির শীতকালীন ছুটি বাতিল করা হয়েছে। এছাড়া ৩ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ের অফিসসমূহ সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত খোলা থাকবে।

সোমবার সকাল ১০টায় শহীদ তাজউদ্দিন আহমদ সিনেট ভবনে অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয় শিক্ষা পরিষদের এক জরুরি সভায় এইসব সিদ্ধান্ত গ্রহণ করা হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আবদুস সোবহান এ সভায় সভাপতিত্ব করেন।

কোভিড-১৯ সংক্রমণজনিত কারণে উদ্ভূত পরিস্থিতিতে এই সভায় শুধুমাত্র অনুষদ অধিকর্তা, ইন্সটিটিউট পরিচালক, বিভাগীয় সভাপতি, পরীক্ষা নিয়ন্ত্রক ও গ্রন্থাগারিক এবং নির্বাচিত শিক্ষক প্রতিনিধিবৃন্দ সশরীরে উপস্থিত ছিলেন।

প্রফেসর ক্যাটেগরি ও চ্যান্সেলর মনোনীত সদস্যবৃন্দ ভার্চুয়াল মিটিং প্লাটফর্ম জুম-এর মাধ্যমে  সংযুক্ত হয়ে সভায় অংশ নেন।

About Sagor Ahamed Milon

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *