Breaking News

রাজধানীর বাইরে হবে ৪টি আন্তঃজেলা বাস টার্মিনাল

ঢাকার রাস্তায় যানজট কমাতে অনেক আগেই বাসরুট পুনর্বিন্যাসের পরিকল্পনা নেয় নগর কর্তৃপক্ষ। দীর্ঘদিন ঝুলে থাকার পর অবশেষে এ লক্ষ্যে ঢাকার বাইরে চারটি আন্তঃজেলা বাস টার্মিনাল করার কথা ভাবছে দুই সিটি কর্পোরেশন।

বিরুলিয়ার বাটুলিয়া, হেমায়েতপুরের জাদুরচর, কেরানীগঞ্জের টেগোরিয়া ও কাঁচপুর এই চারটি স্থানকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়েছে বলে জানান ঢাকা দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।তবে ঢাকা শহরের টার্মিনালগুলো সিটি টার্মিনাল হিসেবে ব্যবহৃত হবে। সম্ভাব্য স্থানগুলো পরিদর্শন শেষে ঢাকার দুই মেয়র জানান, গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে আগামী বছরই কাজ শুরু হবে।

তাপস জানান, আমাদের লক্ষ্য হলো ঢাকার শহরের উপর থেকে যানবাহনের চাপ কমিয়ে নিয়ে আসা। এখানে যত্রতত্রভাবে রাস্তার উপরে সিটি বাসগুলো থাকে, এতে যানজট সৃষ্টি হয়। সব কিছু মিলিয়ে সামগ্রিক শৃঙ্খলা ফিরিয়ে আনতেই আমাদের এই কার্যক্রম।

সকালে সম্ভাব্য স্থানগুলো পরিদর্শন শেষে ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম বলেন, ঢাকায় আন্তঃজেলা কোনো বাস প্রবেশ করতে দেয়া হবে না। আর মহাখালী, গাবতলী, সায়েদাবাদ এই তিনটি টার্মিনাল নির্ধারণ থাকবে সিটি বাসের জন্য। আগামী বছরই এ কাজের মূল পরিকল্পনায় হাত দেয়া হবে।

এছাড়া আগামী ১ এপ্রিল থেকে চালু হতে যাওয়া কেরানীগঞ্জের ঘাটারচর থেকে মতিঝিল পর্যন্ত বাস সার্ভিস এর রুট পরিদর্শন করেন মেয়ররা।

About Sagor Ahamed Milon

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *