খাদ্য উৎপাদনে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ফসলের উন্নতজাত উদ্ভাবন ও চাষের ফলে কৃষিক্ষেত্রে ও খাদ্য উৎপাদনে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকারের কৃষিবান্ধব নীতি গ্রহণ, সার, বীজ, সেচসহ কৃষি উপকরণে ভর্তুকি প্রদান করে চলেছে। 

আজ বুধবার দুপুরে রাজশাহীর চারঘাট উপজেলায় কৃষি প্রশিক্ষণ কেন্দ্রের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
 
এ সময় তিনি বলেন, বাংলাদেশ এখন বিশ্বের কাছে উন্নয়নের রোল মডেল। সাম্প্রতিক সময়ে বাংলাদেশের ব্যাপক উন্নয়নের ফলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্বের কাছে সমাদৃত হয়েছেন। কারণ বিশ্ব জানে তিনি ক্ষমতায় আছেন বলেই বাংলাদেশে এত উন্নয়ন সম্ভব হয়েছে। স্বপ্নের পদ্মা সেতুও বাঙলার মানুষের কাছে ছিল স্বপ্নের মতো উল্লেখ করে তিনি আরও বলেন, আজ সেই স্বপ্নের পদ্মাসেতু বাস্তবের মুখে। আর অল্প কিছুদিনের মধ্যেই পদ্মাসেতুর কাজ শেষ হবে। আর এজন্য কারও মুখাপেক্ষী না থেকে শুধু সরকারের একান্ত ইচ্ছাশক্তিতে বাঙলার জনগণের টাকায় নির্মিত হয়েছে স্বপ্নের পদ্মাসেতু। চারঘাট-বাঘাতেও নদীর বাঁধ ও মহাসড়ক নির্মাণসহ বিভিন্ন ধরণের উন্নয়ন প্রকল্পের কাজ চলমান আছে।

উপজেলা নির্বাহী অফিসার সৈয়দা সামিরার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ফকরুল ইসলাম। আরও উপস্থিত ছিলেন, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নিয়তি রানী কৈরী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন। অনুষ্ঠান শেষে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম উপজেলার প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে ভাতার চেক বিতরণ করেন।

About Sagor Ahamed Milon

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *