Breaking News

সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে দিনাজপুরে মানববন্ধন

বগুড়ায় সময় টেলিভিশনের দুই সাংবাদিকসহ সারা দেশের সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় দিনাজপুরে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন জেলায় কর্মরত ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

শুক্রবার (১ জানুয়ারি) বেলা সাড়ে ১১টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

মানববন্ধনে সাংবাদিকরা বলেন, বগুড়ায় সময় টেলিভিশনের সাংবাদিক মাজেদুর রহমান ও চিত্রসাংবাদিক রবিউল ইসলাম এবং ঘোড়াঘাটে রাতের আধারে পুলিশ কর্তৃক একজন সাংবাদিকের ঘরের তালা ভেঙে আটকের বিষয়টি সাংবাদিক মহলে উদ্বেগের সৃষ্টি করেছে। সাংবাদিকরা সমাজ ও দেশের মানুষের জন্য কাজ করেন। দুর্নীতির নিউজ করতে গিয়ে সাংবাদিকরা যখন মারধর কিংবা হামলার শিকার হন, তখন অনেকে কাজের প্রতি আগ্রহ হারিয়ে ফেলেন। আমরা দোষীদের আইনের আওতায় এনে শাস্তির দাবি জানাচ্ছি।

এ সময় সাংবাদিক নেতারা বলেন, সাংবাদিকরা গণমানুষের কথা বলেন, সরকারের উন্নয়ন ও নানা অসঙ্গতি তুলে ধরেন। এতে জীবনের ঝুঁকি আছে জেনেও তারা সন্ত্রাসীদের বিরুদ্ধে সোচ্চার থাকেন। কিন্তু বিগত সময়ের সাংবাদিক নির্যাতনকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা না নেওয়ার কারণে দেশে সাংবাদিক নির্যাতন বাড়ছে। আর প্রতিনিয়ত নানান নির্যাতনের শিকার হচ্ছেন সাংবাদিকরা। মিথ্যা মামলা দিয়ে তাদের জেলে পাঠানো হচ্ছে। এতে দেশের বাক স্বাধীনতা খর্ব করা হচ্ছে বলে জানান সাংবাদিক নেতারা।

দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরূপ বকসী বাচ্চুর সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল, সাংস্কৃতিক জোটের সভাপতি সুলতান কামাল উদ্দিন বাচ্চু , সিনিয়র সাংবাদিক আজহার জুয়েল, রফিকুল ইসলাম ফুলাল, আবুল কাশেম।

About Sagor Ahamed Milon

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *