পৌরসভা নির্বাচন বরগুনায় ৫ মেয়র প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

আসন্ন পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মনোনয়নপত্র বাছাই শেষে রিটার্নিং কর্মকর্তা কার্যালয় থেকে চূড়ান্ত প্রার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে। ৩০ জানুয়ারির পৌরসভা নির্বাচনে বরগুনা পৌরসভায় মেয়র পদে ১০ জন, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ১৪ জন এবং সাধারণ সদস্যপদে ৩৫ জন মনোনয়নপত্র জমা দেন।

রবিবার সকাল ১০টা থেকে এসব প্রার্থীদের উপস্থিতে পর্যায়েক্রমে মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠিত হয়। বাছাইতে মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী চারজনের কেউ ১০০ ভোটারের স্বাক্ষর জমা দিতে না পারায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া ইসলামী আন্দোলন প্রার্থীর আয়কর রিটার্নের সঠিক কাগজ জমা দিতে না পারায় তারও মনোনয়নপত্র বাতিল করা হয়।মনোনয়নপত্র বাতিল হওয়া ৫ মেয়র প্রার্থী হলেন-ইসলামী আন্দোলনের মাওলানা জালাল উদ্দীন, অ্যাডভোকেট সিদ্দিকুর রহমান, মো. শাহাবুদ্দিন, মো. জসিম উদ্দীন ও মো. নিজাম উদ্দীন।

সংরক্ষিত মহিলা আসনে আয়কর রিটার্নে ত্রুটি থাকায় ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে প্রার্থী ইয়াসমিন সুলতানা এবং সাধারণ সদস্য প্রার্থী ৮ নম্বর ওয়ার্ডে ঋন খেলাপি হওয়ার হুমাউন কবিরের মনোনয়নপত্র বাতিল করা হয়।

এছাড়া পাথরঘাটা পৌরসভার মেয়র পদে পাঁচজন, সংক্ষিত মহিলা পদে ১৫ এবং সাধারণ ওয়ার্ডে ৪১ জন মনোনয়নপত্র জমা দেন।

রবিবার বাছাইয়ে আয়কর রিটার্ন কাগজ সঠিকভাবে জমা না দেয়ায় ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের প্রার্থী সীমা রানীর এবং ঋণ খেলাপি হওয়ায় সাধারণ ১ নম্বর ওয়ার্ডের আ. কাদের এবং ৯ নম্বর ওয়ার্ডের আব্দুস ছালামের মনোনয়নপত্র বাতিল করা হয়।

About Sagor Ahamed Milon

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *