আসামে স্কুলে গেলেই ছাত্রীদের দেয়া হবে দৈনিক ১০০ রুপি!

স্কুলে গেলেই প্রতিদিন পাওয়া যাবে ১০০ রুপি। মেয়েদের আরও বেশি করে স্কুলমুখী করতে এমনই পরিকল্পনা করেছে ভারতের আসাম সরকার। স্কুল ছাত্রীদের পাশাপাশি কলেজ ছাত্রীদেরও এভাবে উৎসাহিত করা হবে। খুব শিগগিরই এই প্রকল্প কার্যকর করবে সর্বানন্দ সোনোয়াল সরকার।

রবিবারই এই ঘোষণা দিয়েছেন আসামের শিক্ষামন্ত্রী হিমন্ত বিশ্বশর্মা। এর পাশাপাশি তিনি জানিয়েছেন, জানুয়ারি মাসের মধ্যে স্নাতক এবং স্নাতকোত্তর পড়ুয়াদের ব্যাংক অ্যাকাউন্টে যথাক্রমে ১৫০০ এবং ২০০০ টাকা করে জমা করে দেবে রাজ্য সরকার। বই কেনার জন্যই এই অর্থ দেওয়া হবে।নির্বাচনের আগে ছাত্রছাত্রীদের মন জয়ে উদ্যোগী হয়েছে আসামের বিজেপি সরকার। গত বছর প্রথম বিভাগে দ্বাদশ শ্রেণির বোর্ড পরীক্ষায় পাশ করা ছাত্রীদের হাতে মোটরবাইক তুলে দেন রাজ্যের শিক্ষামন্ত্রী। ফেব্রুয়ারি মাসে আরও ১৫০০০ ছাত্রীকে স্কুটার তুলে দেওয়া হবে।

হিমন্ত বিশ্বশর্মার দাবি, যদি ১ লক্ষ ছাত্রীও প্রথম বিভাগে দ্বাদশ শ্রেণির পরীক্ষায় পাশ করে, তাহলেও তাদের প্রত্যেককে মোটরবাইক দেবে সরকার। ২০২০ সালে পাশ করা ২২,২৪৫ জন ছাত্রীকে মোটরবাইক দেওয়ার জন্য ১৪৪ কোটি রুপি বরাদ্দ করেছে রাজ্য সরকার। সূত্র : নিউজ এইটটিন।

About Sagor Ahamed Milon

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *