১২ ক্রিকেটারকে ছেড়ে দিচ্ছে চেন্নাই

আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিয়েছেন মহেন্দ্র সিং ধোনি। খেলে যাচ্ছেন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ।

বয়সের হিসেবে আরও ২-৩ মৌসুম চেন্নাইকে সার্ভিস দেয়ার অবস্থায় আছেন ভারতীয় এই ক্রিকেটার। তবে আইপিএল থেকে বিদায় নেয়ার আগেই হয়তো দলকে নতুন করে গোছানোর ভাবনায় আছেন তিনি।

তাই তো ২০২১ আইপিএল মৌসুমের আগে নতুন সাজে সাজতে যাচ্ছে ৩বারের আইপিএল চ্যাম্পিয়নরা। ২০২২ আইপিএল ১০ দল নিয়ে অনুষ্ঠিত হবে বিধায় এবারের মৌসুমে হচ্ছে না মেগা নিলাম।

কিন্তু তার আগেই স্কোয়াডের ১২ ক্রিকেটারকে ছেঁড়ে দিতে পারে দলটি। ভারতের একটি গণমাধ্যম এমনই প্রতিবেদন প্রকাশ করেছে।

২০২০ আইপিএলের নিলাম শেষে চেন্নাইয়ের ঝুলিতে আছে মাত্র ১৫ লক্ষ টাকা। সবচেয়ে বেশি রয়েছে কিংস ইলেভেন পাঞ্জাবের প্রায় ১৭ কোটি। তাই তো নতুন মৌসুমে দল সাজাতে এবং অর্থ সংগ্রহ করতে একাধিক ক্রিকেটারকে ছেঁড়ে দিতে পারে চেন্নাই।

শেন ওয়াটসন অবসরে যাওয়ায় তার না থাকা নিশ্চিত। তবে দলকে কয়েক মৌসুম নিয়মিত সার্ভিস দেয়া ক্রিকেটার কেদার যাদব, আম্বাতি রায়ুডু এবং মুরালি বিজয়কেও ছাড়তে পারে চেন্নাই।

এছাড়া গেল নিলাম থেকে বড় অংকে পিযুশ চাওলাকে কিনলেও তাকেও নিলামে উন্মুক্ত করে দিতে পারে চেন্নাই কর্তৃপক্ষ।

হরভজন সিং, কেএম আসিফ, মনু কুমার, ইমরান তাহির, মিচেল স্যান্টনার, লুঙ্গি এনগিডি, কর্ন শর্মা এবং শাই কিশোরকেও ছেড়ে দেয়ার ভাবনায় আছে চেন্নাই। নিশ্চিত ভাবেই বোঝা যাচ্ছে নতুন মৌসুমে নতুন রূপে ফিরতে মরিয়া আইপিএলের অন্যতম সফল এই দল।

বাকি ফ্যাঞ্চাইজিরাও নতুন মৌসুমের আগে ক্রিকেটারদের ছেঁড়ে দিবেন। প্রতিবেদনটি বলছে আজিঙ্কা রাহানেকে রাখছে না দিল্লী ক্যাপিটালস, মুজিব উর রহমান এবং ক্রিস গেইলকে নিলামে উন্মুক্ত করে দিতে পারে পাঞ্জাব।

কলকাতা নাইট রাইডার্স তাদের বিদেশী ক্রিকেটারদের মধে বড় পরিবর্তন আনছে না। রাজস্থান রয়্যালসও হাঁটতে পারে একই পথে। মোহাম্মদ নবি এবং ফ্যাবিয়ান অ্যালেনকে ছেঁড়ে দিতে পারে হায়দরাবাদ এবং মুম্বাই ছেঁড়ে দিতে পারে ক্রিস লিনকে।

About Mukshedul Hasan Obak

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *