কুকুরের চেন পরিয়ে স্বামীকে নিয়ে ঘুরতে বেরিয়েছিলেন মহিলা, হল ২ লক্ষ টাকার জরিমানা!

গোটা বিশ্ব এখনো করোনার সঙ্গে লড়াই করছে। ২০২০ সালেই এই মহামারী শেষ হয়ে যায়নি। ২০২১ এ এই মহামারী বেশ কয়েকটি দেশে নতুন রুপ নিয়ে সামনে এসেছে। এখনো গোটা বিশ্বেই মাস্ক পরা আর সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়ম জারি আছে। অনেক কয়েকটি দেশে আবার নতুন করে লকডাউন আর কারফিউ জারি হয়েছে।

কানাডার কিউবেক শহরে চার সপ্তাহ ধরে লকডাউন জারি আছে। রাত ৮ টা থেকে সকাল ৫ টা পর্যন্ত চলছে কারফিউ। তবে এমার্জেন্সি কাজের জন্য মানুষের বাড়ির বাইরে বের হওয়ার অনুমতি আছে। এমনকি নিজের পোষ্যদেরও বাইরে নিয়ে ঘোরাতে পারবে সেখানকার মানুষ।

কিউবেক শহরের কিং স্ট্রিট ইস্টে এক মহিলা এমন এক কাজ করলেন, যার জন্য এখন তিনি শিরোনামে উঠে এসেছেন। ওই মহিলা নিজের স্বামীর গলায় কুকুরের চেন পরিয়ে রেখেছিলেন। আর সেভাবেই তিনি তাঁর স্বামীকে রাস্তায় নিয়ে ঘুরতে বেরিয়েছিলেন। পুলিশ যখন ওই মহিলাকে জিজ্ঞাসা করেন যে, আপনি বাইরে কেন বেরিয়েছেন? তখন মহিলা বলেন, আমি আমার কুকুরকে নিয়ে রাস্তায় বেরিয়েছি।

News from Quebec:

I just confirmed with Sherbrooke police that a husband and wife were fined for walking after curfew with the man on a leash. The officer told me her defense was she is allowed to walk a dog after curfew.

They were fined $1500 each.@CTVMontreal @CTVNews— Kelly Greig (@KellyGreig) January 11, 2021

পুলিশ যখন দেখে যে, মহিলা কুকুরের বদলে স্বামীর গলায় কুকুরের চেন পরিয়ে ঘুরে বেরাচ্ছেন। তখন পুলিশ কর্মী দুজনকেই ১৫০০ ডলার করে জরিমানা করেন। ভারতীয় মুদ্রা হিসেবে ৩ হাজার ডলার ২ লক্ষ টাকার সমান। তাঁদের জরিমানা করার প্রধান উদ্দেশ্য হল, রাস্তায় পৌষ্য নিয়ে বের হওয়ার অনুমতি আছে, স্বামীকে কুকুর বানিয়ে না।

About Mukshedul Hasan Obak

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *